1. admin@handiyalnews24.com : admin :
  2. tenfapagci1983@coffeejeans.com.ua : cherielkp04817 :
  3. ivan.ivanovnewwww@gmail.com : leftkisslejour :
   
চাটমোহর,পাবনা বুধবার, ২২ মে ২০২৪, ১২:২৯ পূর্বাহ্ন

সুদের টাকার জন্য ঘরে তালা, পালিয়ে বেড়াচ্ছে দিনমজুর পরিবার

রায়পুর (লক্ষ্মীপুর) প্রতিনিধি
  • আপডেট সময় : মঙ্গলবার, ৩১ জানুয়ারি, ২০২৩ , ৭.৫৬ অপরাহ্ণ
  • ৯২ বার পড়া হয়েছে

লক্ষ্মীপুরের রায়পুরে ২০ হাজার টাকা সুদ দিতে না পারায় দিনমজুর পরিবারের ঘরে তালা দিয়েছেন জাহাঙ্গীর মিয়া নামে এক ব্যক্তি।

শনিবার উপজেলার চরমোহন ইউনিয়নের দক্ষিণ রায়পুর গ্রামে এ ঘটনা ঘটে। ভুক্তভোগী দিনমজুর বাবুল হোসেন (৪১) ও তার স্ত্রী সাজু বেগম (৩৫)  তিনদিন ধরে বাড়িতে যেতে পারছেন না।

এ ঘটনায় জাহাঙ্গীরসহ ৮ জনের নামে লিখিত অভিযোগ করেছেন সাজু বেগম।

এদিকে একইদিনে উল্টো জাহাঙ্গীরের শাশুড়ি রৌশনারা বেগম বাদী হয়ে দিনমজুর বাবুল হোসেন, তার স্ত্রী সাজু বেগমসহ ৭ জনের নামে থানায় মামলা করেছেন।

বাবুল হোসেন ও তার স্ত্রী অভিযোগ করেন, ২০ হাজার টাকার সুদ দিতে না পারায় তাদের ঘরে তালা দেয় একই এলাকার সুদ ব্যবসায়ী জাহাঙ্গীর ও বাবুল কারি। তিনদিন ধরে ভয়ে বাড়ি ছেড়ে পালিয়ে বেড়াচ্ছেন। সুদের টাকা না দিলে তাদের যেখানে পাবে সেখানেই বেঁধে রাখার হুমকি দেয় তারা।এতে চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন তারা।

সাজু বেগম আরও জানান, সংসারের অভাবের তাড়নায় তিন বছর আগে জাহাঙ্গীরের নিকট থেকে ৬ মাসে ১ লাখে ২০ টাকা বাড়তি দেওয়ার কথা বলে টাকা নেন। চারশ’ টাকার ননজুডিশিয়াল স্ট্যাম্পে দস্তখত নিয়ে আড়াই বছরে আসল এক লাখে সুদ নেয় এক লাখ দশ হাজার টাকা ও ১৫ কাউন সুপারি; যার মূল্য ৩৬ হাজার টাকা দেয়া হয়। বেশ কিছুদিন ধরে লাভে-আসলে টাকা পরিশোধের চাপ দেয় জাহাঙ্গীর। সময় মতো টাকা দিতে না পারায় শনিবার সকালে তাদের বাড়িতে যায় জাহাঙ্গীর ও তার লোকজন। এসময় দেড় লাখ টাকা দিলেও সুদের ২০ হাজার টাকা না দেয়ায় হামলা করে।  তিনজনকে পিটিয়ে জখম করে ব্যাটারিচালিত অটোরিকশা (যার মূল্য ১ লাখ ৮০ হাজার টাকা) ভাঙচুর করে আগুন লাগিয়ে দেয় জাহাঙ্গীর ও তার লোকজন। সময় মতো টাকা পরিশোধে ব্যর্থ হওয়ায় দুইদিন আগে জাহাঙ্গীর ও সাজু বেগমকে গালাগাল করে তাদের ঘরে তালা ঝুলিয়ে দেয় জাহাঙ্গীর।

এ বিষয়ে জাহাঙ্গীর জানান, বাবুল মিয়ার কাছে দেড় লাখ টাকা পাব। ওই টাকা চাইতে গেলে বাবুল মিয়া ও পরিবার আমাদের ওপর হামলা করে।  এ ঘটনায় থানায় মামলা করেছি। তারা এখন পলাতক রয়েছে।

চরমোহনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শফিক পাঠান বলেন, ঘটনাটি তিনি জেনেছেন, সমস্যা সমাধানে তিনি উদ্যোগ নেবেন।

রায়পুর থানার ওসি শিপন বড়ুয়া বলেন, দিনমজুর বাবুল হোসেনের স্ত্রীর অভিযোগ ও জাহাঙ্গীরের শাশুড়ির মামলাটি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

এই সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি। সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২৪ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।