1. admin@handiyalnews24.com : admin :
  2. ivan.ivanovnewwww@gmail.com : leftkisslejour :
   
চাটমোহর,পাবনা রবিবার, ০৩ মার্চ ২০২৪, ০২:২৬ অপরাহ্ন

সিরাজগঞ্জে ইন্টারচেঞ্জ একটি উন্নত যোগাযোগ ব্যবস্থার সুচনা

হান্ডিয়াল নিউজ
  • আপডেট সময় : বুধবার, ২০ ডিসেম্বর, ২০২৩ , 11.07 pm
  • ৪০ বার পড়া হয়েছে

উত্তরবঙ্গের প্রবেশদ্বার সিরাজগঞ্জের হাটিকুমরুল গোলচত্বরে নির্মিত হচ্ছে আন্তর্জাতিক মানের ইন্টারচেঞ্জ। এর মাধ্যমে এক কিলোমিটার আগে থেকেই সহজে রাস্তা পরিবর্তন করতে পারবে এ পথে চলাচলকারী বিভিন্ন জেলার যানবাহনগুলো। এতে এ মহাসড়কে দীর্ঘদিনের যানজটের ভোগান্তি কমার সঙ্গে কমবে সড়ক দুর্ঘটনাও।

দুই লেনের এ মহাসড়ক উন্নীত হচ্ছে চার লেনে। এ দিয়ে প্রতিদিন উত্তর ও দক্ষিণাঞ্চলের ২৭ জেলার হাজার হাজার যানবাহন চলাচল করে। অতিরিক্ত যানবাহনের চাপে এ পথে চলাচলকারী যাত্রীদের নিত্যসঙ্গী যানজট।

দুর্ভোগ কমাতে সড়ক ও জনপথ বিভাগ উত্তরবঙ্গ মহাসড়ক চার লেনে উন্নীতের পাশাপাশি হাটিকুমরুল গোলচত্বর এলাকায় নির্মাণ করছে আন্তর্জাতিক মানের ইন্টারচেঞ্জ। প্রকল্পটি বাস্তবায়ন হলে এলাকার এক কিলোমিটার দূর থেকেই ভাগ হয়ে যাবে বিভিন্ন জেলার যানবাহনগুলো।

দৃষ্টিনন্দন এ ইন্টারচেঞ্জে থাকছে আধুনিক নানা সুযোগ-সুবিধা। এছাড়া পথচারীদের পারাপারের জন্য থাকছে ফুটওভার ও ওয়াকওয়ে; বাসযাত্রীদের জন্য হোটেল ও রেস্টুরেন্ট, সেই সঙ্গে দূরপাল্লার পণ্যবাহী ট্রাকচালকদের জন্য বিশ্রামাগার।

প্রকল্প পরিচালক মাহবুবুর রহমান জানান, হাটিকুমরুল ইন্টারচেঞ্জের মাধ্যমে যোগাযোগব্যবস্থা সহজ হওয়ার পাশাপাশি গতিশীল হবে উত্তরাঞ্চলের মানুষের আর্থসামাজিক উন্নয়নও। সেই সঙ্গে এ অঞ্চলের ব্যবসা-বাণিজ্যে আসবে গতি। ইন্টারচেঞ্জে প্রকল্পের ব্যয় ধরা হয়েছে প্রায় ৭৪৩ কোটি টাকা। ২০২৪ সালের ডিসেম্বরের মধ্যে নির্মাণকাজ শেষ হবে বলে আশা করছেন প্রকল্প পরিচালক।

এই সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি। সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২২-২০২৪ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
error: Content is protected !!