1. admin@handiyalnews24.com : admin :
  2. tenfapagci1983@coffeejeans.com.ua : cherielkp04817 :
  3. ivan.ivanovnewwww@gmail.com : leftkisslejour :
   
চাটমোহর,পাবনা মঙ্গলবার, ২১ মে ২০২৪, ১২:১৬ পূর্বাহ্ন

সারাদেশে নানা আয়োজনে পালিত হচ্ছে মহান বিজয় দিবস

হান্ডিয়াল নিউজ ডেস্কঃ
  • আপডেট সময় : শুক্রবার, ১৬ ডিসেম্বর, ২০২২ , ১২.২৪ অপরাহ্ণ
  • ৯৫ বার পড়া হয়েছে
ছবি সংগৃহীত

আজ ১৬ ডিসেম্বর, মহান বিজয় দিবস। বাঙালি জাতির উৎসব ও আনন্দের দিন। বাঙালি জাতির বীরত্বের এক অবিস্মরণীয় দিবস।

সারাদেশে নানা আয়োজনে যথাযথ মর্যাদায় পালিত হচ্ছে মহান বিজয় দিবস। আমাদের প্রতিনিধিদের পাঠানো সংবাদ-

কালিয়াকৈর : কালিয়াকৈরে বর্ণিল আয়োজনে মহান বিজয় দিবস পালিত হচ্ছে। ভোর ৬টা ৩০মিনিটে সূর্যোদয়ের সময় ৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে দিবসটির সূচনা হয়। উপজেলার গোলাম নবী পাইলট উচ্চ বিদ্যালয়ের মাঠে বিজয়স্তম্ভে ফুল দেওয়ার মাধ্যমে স্বাধীনতাযুদ্ধের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানান কালিয়াকৈর বাসী। উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, মুক্তিযোদ্ধা সংগঠন, উপজেলা আওয়ামী লীগ ও পৌর আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতিক দল, সাংবাদিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতা ও কর্মীদের ঢল নামে বিজয়স্তম্ভে। সেখানে সবাই একে একে পুষ্পস্তবক অর্পণ করেন।

মাগুরা : মাগুরায় যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত হচ্ছে। সকালে স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করেন মাগুরা জেলা প্রশাসক মোহাম্মদ আবু নাসের বেগ, মাগুরা-১ আসনের সংসদ সদস্য সাইফুজ্জামান শিখর, মাগুরা-২ আসনের সংসদ সদস্য ড. বীরেন শিকদার, পুলিশ সুপার মশিউদ্দৌলা রেজা, জেলা পরিষদ চেয়ারম্যান পঙ্কজ কুণ্ডু, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু নাসির বাবলু, জেলা আওয়ামী লীগ সভাপতি আব্দুল ফাত্তাহ, জাতীয় পার্টি, জাসদসহ বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা কর্মচারী, রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধিরা।

কুষ্টিয়া : কুষ্টিয়ায় ভোর ৬টা ৪১মিনিটে সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে ৩১বার তোপধ্বনির মধ্যে মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা জানান জেলা প্রশাসক সাইদুল ইসলাম ও পুলিশ সুপার খাইরুল আলম। এ ছাড়াও মুক্তিযোদ্ধা সংসদ, জেলা আওয়ামী লীগ ও বিভিন্ন সামাজিক, পেশাজীবী সংগঠন, মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।
ফরিদপুর : ফরিদপুরে সূর্যোদয়ের পর সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিনের কার্যক্রম শুরু হয়। সকাল ৮টায় শহরের গোয়ালচামটস্থ মুক্তিযুদ্ধের শহীদ স্মৃতি ফলকে শ্রদ্ধা জানানো হয়। মহান মুক্তিযুদ্ধে শহীদদের স্মরণে নীরবতা পালন শেষে দোয়া করা হয়। এরপর জেলা প্রশাসক, পুলিশ সুপার, জেলা পরিষদ, জেলা মুক্তিযুদ্ধ সংসদ, পৌরসভা, আওয়ামী লীগ, বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক-সামাজিক সংগঠন ও সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের পক্ষ থেকে শহীদের প্রতি শ্রদ্ধা জানানো হয়।

চাঁদপুর : চাঁদপুরে সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে ৩১ তোপধ্বনির মধ্য দিয়ে অঙ্গীকার পাদদেশে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন জেলা প্রশাসন, পুলিশ বিভাগ, জেলা মুক্তিযোদ্ধা সংসদ, চাঁদপুর প্রেসক্লাব, রাজনৈতিক, সামাজিক সংগঠন ও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানসহ সরকারি-বেসরকারি দপ্তর। পরে সকাল সাড়ে ৮টায় চাঁদপুর স্টেডিয়ামে জেলা প্রশাসক কামরুল হাসান জাতীয় পতাকা উত্তোলন ও বেলুন উড়িয়ে কুচকাওয়াজের উদ্বোধন করেন।

কুমিল্লা : কুমিল্লায় নানা কর্মসূচির মধ্য দিয়ে মহান বিজয় দিবস পালিত হচ্ছে। দিনের শুরুতে কেন্দ্রীয় শহীদ মিনার, বঙ্গবন্ধুর ম্যূরাল ও স্মৃতি সৌধে শ্রদ্ধা নিবেদন, বিজয় র‌্যালিসহ বিভিন্ন কর্মসূচি পালন করছে জেলা প্রশাসন, বিভিন্ন রাজনৈতিক দল ও সংগঠন। সকালে কেন্দ্রীয় শহিদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার, সংরক্ষিত আসনের সংসদ সদস্য আঞ্জুম সুলতানা সীমা, কুমিল্লা জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মফিজুর রহমান বাবলু, কুমিল্লা জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম, পুলিশ সুপার আব্দুল মান্নান প্রমুখ।

বরিশাল : মহান বিজয় দিবস উপলক্ষে বরিশালে শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিফলকে শ্রদ্ধা জানিয়েছে বিভিন্ন স্তরের মানুষ। সকালে জেলা প্রশাসন কার্যালয় সংলগ্ন স্মৃতি ফলকে শ্রদ্ধা নিবেদন করেন বরিশাল বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক, মেট্রোপলিটন পুলিশ কমিশনার, রেঞ্জ ডিআইজিসহ প্রশাসন, সামাজিক, সাংস্কৃতিক ও সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দ। অপর দিকে নগরীর সোহেল চত্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

যশোর : বিজয়স্তম্ভে পুষ্পস্তবক অর্পণ, কুচকাওয়াজসহ নানা অনুষ্ঠানের মধ্য দিয়ে যশোরে মহান বিজয় দিবস উদযাপিত হচ্ছে। সকাল ৬টা ৪০ মিনিটে শহরের মণিহার এলাকাস্থ বিজয়স্তম্ভে ফুল দেওয়ার মাধ্যমে স্বাধীনতা যুদ্ধে জীবন উৎসর্গ ও ত্যাগ স্বীকারকারীদের শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছে যশোরবাসী। জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, রাজনৈতিক, সাংস্কৃতিক দলসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের ঢল নামে বিজয়স্তম্ভে। এ সময় মুক্তিযুদ্ধের চেতনায় দেশ গড়ার প্রত্যয় ব্যক্ত করে শপথ পাঠ করা হয়। এরপর শামস উল হুদা স্টেডিয়ামে সকাল সাড়ে আটটায় কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়। দিবসটি উপলক্ষে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা, চলচিত্র প্রদর্শনীসহ বিভিন্ন সংগঠন নানা অনুষ্ঠান পালন করছে।

ব্রাহ্মণবাড়িয়া : ব্রাহ্মণবাড়িয়ায় সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে শহরের ফারুকী পার্ক স্মৃতি সৌধ চত্বরে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শহীদের প্রতি শ্রদ্ধা জানানো হয়। স্থানীয় সংসদ সদস্য, জেলা প্রশাসক, জেলা ও দায়রা জজ, পুলিশ সুপার, জেলা পরিষদ চেয়ারম্যানসহ বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, শিক্ষাপ্রতিষ্ঠানসহ সামাজিক-সাংস্কৃতিক সংগঠন শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পণ করেন।

নড়াইল : নড়াইলে মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে সকালে জেলা প্রশাসন, জেলা পরিষদ, জেলা পুলিশ, মুক্তিযোদ্ধা সংসদ, পৌরসভার, সদর উপজেলা পরিষদ, বিভিন্ন সরকারি বিভাগ ও দপ্তরের কর্মকর্তা, বিভিন্ন সামাজিক সংগঠনের পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচি পালন করা হচ্ছে।

এই সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি। সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২৪ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।