1. admin@handiyalnews24.com : admin :
  2. tenfapagci1983@coffeejeans.com.ua : cherielkp04817 :
  3. ivan.ivanovnewwww@gmail.com : leftkisslejour :
   
চাটমোহর,পাবনা সোমবার, ২৭ মে ২০২৪, ১১:৪৫ অপরাহ্ন

ভারত থেকে প্রশিক্ষণ নিয়ে আসা অস্ত্রের কারিগরসহ আটক ৬

অনলাইন ডেস্কঃ
  • আপডেট সময় : মঙ্গলবার, ১২ মার্চ, ২০২৪ , ৯.৩২ অপরাহ্ণ
  • ২২ বার পড়া হয়েছে
ছবি : সংগৃহীত

রাজধানীতে অবৈধ অস্ত্র ব্যবসার অভিযোগে কারিগর মোখলেছুর রহমান সাগরসহ (৪২) ছয়জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

সোমবার (১১ মার্চ) বাড্ডা এলাকায় রাতভর অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

র‌্যাব জানায়, চক্রটির দলনেতা সাগর প্রতিমাশিল্পী হিসেবে দীর্ঘদিন ভারতে ছিলেন। সেখানেই অস্ত্র বানানোর হাতেখড়ি ও দক্ষতা হয় তার। এরপর দেশে ফিরে অস্ত্রের কারবার গড়ে তোলেন সাগর।

গ্রেপ্তাররা হলেন- মোখলেছুর রহমান সাগর (৪২), তানভির আহম্মেদ (৩২), অনিক হাসান (২৮), আবু ইউসুফ সৈকত (২৮), রাজু হোসেন (৩৮) এবং আমির হোসেন (৪০)।

তাদের কাছ থেকে চারটি পিস্তল, চার রাউন্ড কার্তুজ, পিস্তলের কাঠের সাতটি ফর্মা, ১০টি ফায়ারিং মেকানিজম, চারটি ট্রিগার এবং পিস্তলের দুটি হ্যান্ডগ্রিপসহ অস্ত্র তৈরির বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়।

এ বিষয়ে র‌্যাব-১০ এর সহকারী পরিচালক (মিডিয়া) এম জে সোহেল বলেন, অবৈধ অস্ত্র তৈরি ও অস্ত্র ব্যবসায়ী চক্রটির ‘মূলহোতা’ মোখলেছুর রহমান সাগর। তিনি ভারতের কলকাতা ও শিলিগুড়িতে প্রায় ১২ বছর ধরে প্রতিমাশিল্পী হিসেবে কাজ করে আসছিলেন।

তিনি বলেন, ভারতে অবস্থানকালে সুকুমার নামে এক অস্ত্র তৈরির কারিগরের সঙ্গে সাগরের পরিচয় হয়। তার কাছ থেকেই সাগর অস্ত্র তৈরির দক্ষতা অর্জন করেন। পরে দেশে এসে অল্প দিনে কোটিপতি হওয়ার আশায় অস্ত্র তৈরি করে সরবরাহের পরিকল্পনা করেন।

তিনি আরও বলেন, জিজ্ঞাসাবাদে জানা গেছে, সাগরের নেতৃত্বাধীন সিন্ডিকেটটি সন্ত্রাসী, চাঁদাবাজ, মাদক ব্যবসায়ী এবং নাশকতাকারীদের কাছে অস্ত্র বিক্রি করে আসছিল।

এই সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি। সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২৪ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।