1. admin@handiyalnews24.com : admin :
  2. tenfapagci1983@coffeejeans.com.ua : cherielkp04817 :
  3. ivan.ivanovnewwww@gmail.com : leftkisslejour :
   
চাটমোহর,পাবনা রবিবার, ২১ জুলাই ২০২৪, ০৩:০৯ অপরাহ্ন

পেলের মৃত্যুতে শোক জানিয়েছে বাফুফে

হান্ডিয়াল নিউজ ডেস্কঃ
  • আপডেট সময় : শনিবার, ৩১ ডিসেম্বর, ২০২২ , ৩.২৪ পূর্বাহ্ণ
  • ১২৫ বার পড়া হয়েছে
ছবি সংগৃহীত

না ফেরার দেশে পাড়ি দিয়েছেন ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলে। বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) ব্রাজিলের সাও পাওলোর আলবার্ট আইনস্টাইন হাসপাতালে ক্যান্সারের সঙ্গে লড়াইয়ে পেরে না উঠে ৮২ বছর বয়সে পৃথিবীর মায়া ত্যাগ করেছেন কিংবদন্তি এই ফুটবলার।

কিংবদন্তি এই ফুটবল সম্রাটের মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে গোটা পৃথিবীর ক্রীড়াপ্রেমীদের মনে। এবার সেই শোক প্রকাশ করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

লাতিন আমেরিকার দেশ ব্রাজিলকে তিনবার বিশ্বকাপ জিতিয়েছেন পেলে। দেশের হয়ে ১৯৫৮, ১৯৬২ ও ১৯৭০ এর বিশ্বকাপ জেতেন পেলে। ১৯৭৭ সালে ফুটবলকে বিদায় বলেন এই কিংবদন্তি। ক্যারিয়ারে ১৩৬৩ ম্যাচ খেলে ১২৭৯ গোল করেছেন পেলে।

বর্ণিল এক জীবন কাটিয়েছেন পেলে। পেয়েছেন অনেক স্বীকৃতি। ১৯৯৯ সালে শতাব্দীর সেরা অ্যাথলেট হিসেবে স্বীকৃতি পান আন্তর্জাতিক অলিম্পিক কমিটির কাছ থেকে। ম্যারাডোনার সঙ্গে যৌথভাবে হয়েছেন শতাব্দীর সেরা খেলোয়াড়।

দেশের অন্যতম সেরা আইকনের বিদায়ে তিন দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করেছে ব্রাজিল সরকার। আগামী ২ ও ৩ জানুয়ারি সান্তোস ক্লাবে পেলের শেষকৃত্য অনুষ্ঠান হবে। এরপর সান্তোসের সিমেট্রি মেমোরিয়াল নেক্রোপোল ইকুমেনিকায় সমাহিত করা হবে এই ফুটবলার সম্রাটকে।

এই সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি। সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২৪ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।