1. admin@handiyalnews24.com : admin :
  2. ivan.ivanovnewwww@gmail.com : leftkisslejour :
   
চাটমোহর,পাবনা শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ১০:২৩ অপরাহ্ন

দেশের চার জেলায় বইছে মৃদু শৈত্যপ্রবাহ

হান্ডিয়াল নিউজ ডেস্কঃ
  • আপডেট সময় : শুক্রবার, ৩০ ডিসেম্বর, ২০২২ , 11.42 pm
  • ৯৮ বার পড়া হয়েছে

বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, নওগাঁ, পঞ্চগড়, যশোর ও চুয়াডাঙ্গার ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে।

শুক্রবার সকাল ৬টা থেকে গত ২৪ ঘণ্টায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা আট দশমিক সাত ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে তেতুলিয়ায়। সর্বোচ্চ তাপমাত্রা ২৯ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে কক্সবাজারে।

আবহাওয়া অধিদপ্তরের মেওয়া তথ্য অনুযায়ী, যখন তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াস বা তার কম হয় এবং কিছু সময় ধরে চলতে থাকে, তখন তা শৈত্যপ্রবাহ হিসেবে বিবেচিত হয়।

বাংলাদেশ অঞ্চলভেদে বিভিন্ন মাত্রার শৈত্যপ্রবাহ অনুভব করছে। আট থেকে ১০ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে তাপমাত্রাকে মৃদু শৈত্যপ্রবাহ, ছয় থেকে আট ডিগ্রি সেলসিয়াসকে মাঝারি শৈত্যপ্রবাহ এবং ছয় ডিগ্রি সেলসিয়াসের কম তাপমাত্রাকে তীব্র শৈত্যপ্রবাহ হিসেবে ধরা হয়।

অধিদপ্তর আরও জানিয়েছে, মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। সারা দেশে অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া শুষ্ক থাকতে পারে। রাত ও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

এই সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি। সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২৪ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
error: Content is protected !!