1. admin@handiyalnews24.com : admin :
  2. tenfapagci1983@coffeejeans.com.ua : cherielkp04817 :
  3. ivan.ivanovnewwww@gmail.com : leftkisslejour :
   
চাটমোহর,পাবনা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৪:১৫ অপরাহ্ন

জয়ার ছবি দিয়ে শুরু হচ্ছে ‘চলচ্চিত্র উৎসব’

বিনোদন ডেস্ক
  • আপডেট সময় : শনিবার, ৬ জানুয়ারী, ২০২৪ , 9.36 pm
  • ৪০ বার পড়া হয়েছে
ছবি : সংগৃহীত

আগামী ২০ জানুয়ারি ঢাকায় শুরু হচ্ছে ‘ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’। উদ্বোধনী ছবি হিসেবে এবারের উৎসবে প্রদর্শিত হবে জয়া আহসান অভিনীত ‘ফেরেশতে’ সিনেমা। ইরানি নির্মাতা মুর্তজা অতাশ জমজমের পরিচালনায় এই সিনেমা দিয়েই পর্দা উঠবে এবারের ২২তম ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের। উৎসবের এশিয়ান ফিল্ম প্রতিযোগিতা বিভাগে সিনেমাটি মনোনীত হয়েছে।

বিকেল ৪টায় রয়েছে উদ্বোধনী আয়োজন, এর পরই জাতীয় জাদুঘরের মূল মিলনায়তনে উপস্থিত দর্শক সিনেমাটি উপভোগ করতে পারবেন। এই সিনেমা নিয়ে জয়া আহসান বলেন, ফেরেশতে সিনেমাটি মানবিক মূল্যবোধ ও অনুভূতির মিশেলে তৈরি হয়েছে। ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে এটি প্রদর্শিত হতে যাচ্ছে জেনে ভালো লাগছে। বিশ্বের সিনেমাপ্রেমী ও সিনেমাবোদ্ধাদের মুগ্ধ করবে সিনেমাটি।

 

তিনি আরও বলেন, ফেরেশতে সিনেমায় কাজ করাটা ছিল চ্যালেঞ্জিং। কেননা, পরিচালকসহ পুরো টিম তাদের ভাষায় কথা বলেছিলেন। সর্বোপরি চলচ্চিত্রেরও তো একটা ভাষা আছে। সেজন্য আমরা দারুণভাবে সংযোগ করতে পেরেছি তাদের টিমের সঙ্গে।

 

এর আগে ইরানি এ সিনেমাটি ৫৪তম গোয়া আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ‘ফিচার ফিল্ম’ বিভাগে প্রতিযোগিতা করার জন্য নির্বাচিত হয়েছিল। বাংলাদেশ ও ইরানের যৌথ প্রযোজনায় নির্মিত সিনেমাটি সেখানে দর্শক-সমালোচকের প্রশংসা কুড়ায়।

 

গত বছর ‘ফেরেশতে’র অফিসিয়াল পোস্টার প্রকাশ পায়। বাংলাদেশ ও ইরান দুই দেশেই ‘ফেরেশতে’ চলতি বছর মুক্তির সম্ভাবনা রয়েছে।

 

ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ৭৪টি দেশের আড়াই শতাধিক সিনেমা দেখানো হবে। বিভিন্ন সময় এতে উপস্থিত থাকবেন ইরানের খ্যাতিমান নির্মাতা মাজিদ মাজিদি, ভারতের শর্মিলা ঠাকুর, অঞ্জন দত্ত, স্বস্তিকা মুখার্জিসহ বিভিন্ন দেশের নামীদামি তারকা নির্মাতা, অভিনয়শিল্পীরা। উৎসবের পর্দা নামবে ২৮ জানুয়ারি।

 

এদিকে জয়া আহসান অভিনীত ‘ভূতপরী’ কলকাতায় মুক্তি পাচ্ছে আগামী ৯ ফেব্রুয়ারি, যেখানে নতুন এক জয়াকে দেখবেন দর্শকরা। সিনেমাটি পরিচালনা করেছেন সৌকর্য ঘোষাল। ভূতপরী মূলত একটি হরর সিনেমা। দর্শকরা জয়াকে ভূতপরীর চরিত্রে দেখবেন। পাঁচবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী জয়া আহসান ভারতে তিনবার পেয়েছেন ফিল্মফেয়ার পুরস্কার।

 

‘ভূতপরী’ ছাড়াও তার অভিনীত আরও কয়েকটি সিনেমা মুক্তির অপেক্ষায় রয়েছে। ঢালিউড, টালিগঞ্জ জয় করে জয়া এখন বলিউডেরও নায়িকা। ভারতীয় ওটিটি প্ল্যাটফর্ম জিফাইভে মুক্তি পাওয়া অনিরুদ্ধ রায় চৌধুরীর ‘কড়ক সিং’ সিনেমায় অভিনয় করেও বেশ প্রশংসিত হয়েছেন বাংলাদেশি এই অভিনেত্রী।

এই সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি। সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২৪ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
error: Content is protected !!