1. admin@handiyalnews24.com : admin :
  2. tenfapagci1983@coffeejeans.com.ua : cherielkp04817 :
  3. ivan.ivanovnewwww@gmail.com : leftkisslejour :
   
চাটমোহর,পাবনা রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ১১:১৮ পূর্বাহ্ন

চাটমোহরের খ্রিস্টান পল্লীতে বিরাজ করছে উৎসবের আমেজ

চাটমোহর প্রতিনিধিঃ
  • আপডেট সময় : শুক্রবার, ২৩ ডিসেম্বর, ২০২২ , 10.55 pm
  • ৯৩ বার পড়া হয়েছে
ছবি সংগৃহীত

পাবনার চাটমোহরে নানা আয়োজনের মধ্য দিয়ে আগামী রোববার (২৫ ডিসেম্বর) ১৫টি খ্রিস্টান পল্লীতে উদযাপিত হবে বড়দিন। খ্রিস্টান ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় এই উৎসবকে ঘিরে চাটমোহর উপজেলার মথুরাপুর, মূলগ্রাম,হরিপুর ও ফৈলজানা ইউনিয়নের ১৫টি খ্রিস্টান পল্লী এখন উৎসবমুখর। চাটমোহরের ১২টি ব্যাপিস্ট ও ক্যাথলিক চার্চগুলো সজ্জিত করা হয়েছে। গির্জাসহ প্রতিটি বাড়িতে আলোকসজ্জা করা হয়েছে। যিশুর জন্মের ইতিহাস অনুসারে গো-শালা তৈরি করাসহ ক্রিসমাস ট্রি,রঙিন বল,জরি ও রং-বেরংয়ের লাইট দিয়ে সাজানো হচ্ছে সবকিছু। উপজেলার মথুরাপুর,উথুলী,নেংড়ী,ফৈলজানা ও কাতুলী গ্রামের গির্জাসহ উপজেলার ১২টি গির্জায় বড়দিন উদযাপনের বিশেষ প্রার্থনা ও খ্রিস্টযোগ অনুষ্ঠিত হবে বলে জানা গেছে। খ্রিস্টান ধর্মাবলম্বীরা জানান,বড়দিনে বিশেষ প্রার্থনা ছাড়াও থাকবে খেলাধুলা,সাংস্কৃতিক অনুষ্ঠান। খ্রিস্টান পল্লীগুলোতে বইছে উৎসবের আমেজ।
এদিকে,বড়দিন উদযাপন উপলক্ষে উপজেলা প্রশাসনের উদ্যোগে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। চাটমোহর থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ জালাল উদ্দিন জানান,বড় দিন উপলক্ষে আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সকল ব্যবস্থা নেওয়া হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাঃ মমতাজ মহল জানান,বড় দিন উপলক্ষে প্রতিটি গির্জায় সরকারিভাবে ৫০০ কেজি করে চল বরাদ্দ দেওয়া হয়েছে। এছাড়াও বড়দিন সুষ্ঠুভাবে উদযাপনের লক্ষে সকল পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

এই সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি। সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২৪ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
error: Content is protected !!