1. admin@handiyalnews24.com : admin :
  2. tenfapagci1983@coffeejeans.com.ua : cherielkp04817 :
  3. ivan.ivanovnewwww@gmail.com : leftkisslejour :
   
চাটমোহর,পাবনা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫:১০ অপরাহ্ন

চলতি বছর সিরাজগঞ্জের কাজিপুরে বেড়েছে গমের আবাদ

সিরাজগঞ্জ জেলা প্রতিনিধিঃ
  • আপডেট সময় : মঙ্গলবার, ৩০ জানুয়ারী, ২০২৪ , 12.50 pm
  • ৩২ বার পড়া হয়েছে

অনুকূল আবহাওয়া, কৃষি অফিসের সঠিক সময়ে প্রণোদনার বীজ ও সার বিতরণের কারণে এবছর সিরাজগঞ্জের কাজিপুরে গমের আবাদ বেড়েছে দশ হেক্টর। যমনা অধ্যুষিত চরাঞ্চলসহ কাজিপুরের মোট ৩৬০ হেক্টর জমিতে গমের আবাদ হয়েছে।

এরইমধ্যে গমের চারাগুলো সুপুষ্ট হয়ে উঠেছে।কাজিপুর উপজেলা কৃষি অফিসের তথ্যমতে, এবছর গমের আবাদ বাড়ানোর লক্ষে উপজেলার ৭৫০ জন কৃষককে সময়মতো ২০ কেজি উচ্চ ফলনশীল বারি ৩১, ৩২ ও ৩৩ জাতের বীজ, ২০ কেজি ডিএপি এবং ১০ কেজি করে এমওপি সার প্রদান করা হয়েছে।

সেইসাথে এবছর অনুকূল আবহাওয়ার কারণে এরইমধ্যে গমের ক্ষেতে শীষ বের হতে শুরু করেছে।সোমবার দুপুরে উপজেলার বীরশুভগাছা আব্দুস সাত্তারের গমের প্রদর্শনী পরিদর্শন করেন উপজেলা কৃষি অফিসার শরিফুল ইসলাম।

তিনি জানান, কাজিপুরে এক সময় অনেক বেশি গমের চাষ হতো। নানা কারণে তা কমে গিয়েছিলো। এবছর আবারো কৃষকেরা মাঝে গম চাষে আস্থা ফিরে এসেছে। এবার গমের ফলনও অন্য যেকোন সময়ের চেয়ে বেশি হবে বলে আশা করছি।

এই সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি। সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২৪ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
error: Content is protected !!