1. admin@handiyalnews24.com : admin :
  2. tenfapagci1983@coffeejeans.com.ua : cherielkp04817 :
  3. ivan.ivanovnewwww@gmail.com : leftkisslejour :
   
চাটমোহর,পাবনা বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ১১:৫৬ অপরাহ্ন

ইসির হোয়াটসঅ্যাপে যাবে ভোটের ফল

হান্ডিয়াল নিউজ ডেস্কঃ
  • আপডেট সময় : সোমবার, ১ জানুয়ারী, ২০২৪ , 8.51 pm
  • ৩৭ বার পড়া হয়েছে
ছবি সংগৃহীত

দ্বাদশ জাতীয় নির্বাচনে ভোটের ফলাফল হোয়াটসঅ্যাপের মাধ্যমে পাঠাতে পারবেন রিটার্নিং কর্মকর্তারা। তবে এ ক্ষেত্রে দুর্গম এলাকা এবং ভেরিফাইডের বিষয়টি নিয়ে এসেছে নির্বাচন কমিশন (ইসি)।

সোমবার (১ জানুয়ারি) ইসির উপসচিব মো. আতিয়ার রহমান বিষয়টি বাস্তবায়নের জন্য রিটার্নিং কর্মকর্তাদের এ বিষয়ে নির্দেশনা দেন।

 

এক বার্তায় তিনি বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ৩টি পার্বত্য জেলা, পদ্মা, মেঘনা, যমুনা তীরবর্তী জেলা/উপজেলা, সমুদ্র তীরবর্তী উপকূলীয় জেলা/উপজেলার ভোটকেন্দ্রসমূহে নির্বাচনী দ্রব্যাদিসহ ভোটগণনার বিবরণী রিটার্নিং অফিসার/সহকারী রিটার্নিং অফিসারের কাছে পৌঁছাতে বিলম্ব হতে পারে। এ ক্ষেত্রে ভোটকেন্দ্রের আইনশৃঙ্খলা বাহিনী কর্তৃক ব্যবহৃত ওয়্যারলেসে প্রাপ্ত বার্তা এবং সহকারী রিটার্নিং অফিসার ও সংশ্লিষ্ট প্রিসাইডিং অফিসারের ভেরিফাইড হোয়াটসঅ্যাপের মাধ্যমে প্রাপ্ত ভোটগণনার বিবরণীর ইমেজ কপি প্রেরণ ও গ্রহণের মাধ্যমে দ্রুততার সঙ্গে বেসরকারি প্রাথমিক ফলাফল প্রস্তুত ও পরিবেশন/ঘোষণার জন্য নির্বাচন কমিশন সিদ্ধান্ত দিয়েছেন।

 

এর আগে দুর্গম এলাকা ঘোষণা করেছেন নির্বাচন কমিশন। সেই তালিকায় ২৫ জেলার ৭২টি এলাকা রয়েছে। এর মধ্যে রয়েছে—বাগেরহাটের সরণখোলা; বরগুনার পাথরঘাটা ও তালতলী; গাইবান্ধার ফুলছড়ি; কুড়িগ্রামের রৌমারী ও রাজিবপুর; বগুড়ার সারিয়াকান্দি; সিরাজগঞ্জের চৌহলী, সদর (আংশিক) ও কাজীপুর; বরিশালের হিজলা, মুলাদী ও মেহেন্দিগঞ্জ; খুলনার দাকোপ ও কয়রা; নেত্রকোনার কলমাকান্দা, দুর্গাপুর, খালিয়াজুরী, মদন ও মোহনগঞ্জ; কিশোরগঞ্জের ইটনা, মিঠামইন, অষ্টগ্রাম ও নিকলী; জামালপুরের ইসলামপুর; পটুয়াখালীর রাঙ্গাবালী; ভোলার মনপুরা;।

 

এর বাইরেও রয়েছে ফরিদপুরের চরভদ্রাশন; মানিকগঞ্জের হরিরামপুর; হবিগঞ্জের বানিয়াচং, আজমেরীগঞ্জ ও লাখাই (হাওরবেষ্টিত); চাঁদপুরের হাইমচর; লক্ষ্মীপুরের রামগতি; নোয়াখালীর হাতিয়া; সুনামগঞ্জের দোয়ারা বাজার, ধর্মপাশা, শাল্লা, জামালগঞ্জ, দিরাই, বিশ্বম্ভরপুর ও তাহেরপুর; খাগড়াছড়ির পানছড়ি, মহালছড়ি, মানিকছড়ি, মাটিরাঙ্গা, রামগড়, গুইমারা, লক্ষীছড়ি, খাগড়াছড়ি সদর ও দীঘিনালা; বান্দরবান জেলার থানছি, রোয়াংছড়ি, আলীকদম, নাইক্ষ্যংছড়ি, বান্দরবান সদর, রুমা ও লামা এবং রাঙ্গামাটির নানিয়ারচর, বরকল, বাঘাইছড়ি, রাঙ্গামাটি সদর, রাজস্থলী, লংগদু, কাউখালী, কাপ্তাই, জুরাছড়ি ও বিলাইছড়ি; চট্টগ্রামের সন্দ্বীপ; কক্সবাজারের মহেশখালী, কুতুবদিয়া ও টেকনাফ উপজেলাকে দুর্গম হিসেবে ঘোষণা করা হয়েছে।

এই সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি। সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২৪ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
error: Content is protected !!