1. admin@handiyalnews24.com : admin :
  2. tenfapagci1983@coffeejeans.com.ua : cherielkp04817 :
  3. ivan.ivanovnewwww@gmail.com : leftkisslejour :
   
চাটমোহর,পাবনা বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ১০:৫০ অপরাহ্ন

ইতিহাস গড়ে কোয়ার্টার ফাইনালে পানামা

স্পোর্টস ডেস্ক,হান্ডিয়াল নিউজ
  • আপডেট সময় : মঙ্গলবার, ২ জুলাই, ২০২৪ , ১১.১০ অপরাহ্ণ
  • ১৮ বার পড়া হয়েছে
ছবি- সংগৃহীত

একে একে কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে পা রাখছে দলগুলো। এবার ইতিহাস গড়ে মহাদেশীয় এই লড়াইয়ের ৪৮তম আসরের শেষ আটে পা রাখল পানামা।

 

বিদায়ের শঙ্কা নিয়েই গ্রুপ পর্বের শেষ ম্যাচে বলিভিয়ার বিপক্ষে মাঠে নেমেছিল পানামা। জয় কিংবা ড্রয়ে শেষ ষোলো এবং হার ও যুক্তরাষ্ট্রের ড্রয়ে বিদায় নিতো পানামা। তবে সব শঙ্কা কাটিয়ে বলিভিয়াকে ৩-১ গোলের ব্যবধানে উড়িয়ে গ্রুপ রানার্স-আপ হয়ে নিজেদের ইতিহাসে প্রথমবারের মতো কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে পা রাখলো তারা।

 

মঙ্গলবার (২ জুলাই) অরল্যান্ডো সিটিতে ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক খেলতে থাকে পানামা। সুযোগ কাজে লাগিয়ে ম্যাচের ২২তম মিনিটে জোসে ফাহার্দোর গোলে লিড নিয়ে বিরতিতে যায় পানামা।

 

বিরতি থেকে ফেরার পর ব্রুনো মিরান্দার গোলে সমতায় ফেরে বলিভিয়া। তবে ফিরতি লিড নিতে বেশিক্ষণ সময় নেয়নি পানামা। ম্যাচের ৭৯তম মিনিটে এদুয়ার্দো গেরেরোর গোলে ফের এগিয়ে যায় তারা।

ইনজুরি টাইমে বলিভিয়ার কফিনে শেষ পেরেক ঠুকে দিয়ে দলের জয় নিশ্চিত করেন সিজার ইয়ানিস।

সেমিফাইনালে ওঠার লড়াইয়ে ‘ডি’ গ্রুপের চ্যাম্পিয়ন দলের বিপক্ষে খেলবে পানামা। আগামী বুধবার (৩ জুলাই) সকালে ব্রাজিল-কলম্বিয়া ম্যাচের ওপর পানামার প্রতিপক্ষ নির্ভর করছে। এই গ্রুপে ৬ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে কলম্বিয়া, অন্যদিকে ৪ পয়েন্ট নিয়ে দুইয়ে সেলেসাওরা। এই ম্যাচে জয় পেলে প্রতিপক্ষ হিসেবে পানামাকে পাবে ব্রাজিল।

এই সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি। সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২৪ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।