1. admin@handiyalnews24.com : admin :
  2. tenfapagci1983@coffeejeans.com.ua : cherielkp04817 :
  3. ivan.ivanovnewwww@gmail.com : leftkisslejour :
   
চাটমোহর,পাবনা সোমবার, ২৪ জুন ২০২৪, ০৮:১৫ অপরাহ্ন

অতিরিক্ত যাত্রী নিয়ে মতিঝিল গেল প্রথম মেট্রোরেল

হান্ডিয়াল নিউজ ডেস্কঃ
  • আপডেট সময় : রবিবার, ৫ নভেম্বর, ২০২৩ , ৫.৪২ অপরাহ্ণ
  • ১০২ বার পড়া হয়েছে
ছবি সংগৃহীত

উদ্বোধনের পর আজ থেকে যাত্রী নিয়ে ছুটছে মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশেও। এসময় ছেড়ে আসা ট্রেনগুলোতেও ছিল যাত্রীতে পরিপূর্ণ। প্রথম ট্রেনটি উত্তরা উত্তর থেকে ছেড়ে এসে মতিঝিল আসতে সময় লাগে ৩২ মিনিট। রোববার (০৫ নভেম্বর) মতিঝিল মেট্রো স্টেশন ঘুরে দেখা গেছে এমন চিত্র। অল্প সময়ে দীর্ঘ পথ পাড়ি দিতে পেরে মতিঝিলে আসা যাত্রীদের আনন্দ, উচ্ছ্বাস দেখা গেছে।

মেট্রো সূত্রে জানা যায়, উত্তরা উত্তর থেকে সাড়ে সাতটায় মতিঝিলের উদ্দেশে ছাড়ে প্রথম মেট্রোরেল। সাতটা সাইত্রিশ মিনিটে সেটি ছাড়ে পল্লবী থেকে। আর আটটা ২ মিনিটে মতিঝিলে গিয়ে পৌঁছায় মেট্রোটি।

মতিঝিল স্টেশনে সোলাইমান নামে এক যাত্রী জানান, টাকা যাই যাক, সময় বাঁচল। আগে জরুরি হলে বাইকে আসতাম, এখন ট্রেনে (মেট্রোতে) আসা যাবে। অপেক্ষায় ছিলাম, আজ তার অবসান হলো। যদিও এ যাত্রী গুরুত্বপূর্ণ লাইনটিতে সকাল ১১টা পর্যন্ত চালু রাখা নিয়ে আপত্তি করেন। দাবি করেন বাকি স্টেশনগুলো খুলে দেওয়ার।

নুরুনবী নামে এক যাত্রী বলেন, কম সময়ে ঢাকার উত্তরা কিংবা মিরপুর থেকে মতিঝিল আসা ছিল অকল্পনীয়। গতকালও যেখানে মিরপুর ১০ নম্বর থেকে মতিঝিল আসতে দেড় থেকে ২ ঘণ্টা সময় লেগে যেত। আজ থেকে মেট্রোতে ২০ মিনিটে আসা যাচ্ছে।

কথা হয় নজিবুদ্দিন নামে আরেক যাত্রীর সঙ্গে। তিনি বলেন, যাত্রী হিসেবে আমার দীর্ঘদিনের প্রত্যশা পূরণ হয়েছে। ঢাকায় এমন গিঞ্জি পরিবেশে না থেকেও অল্প সময়েই কাজ করে ফের উত্তরা ফিরে যাওয়া যাবে। গত ১ বছর থেকে উত্তরা থাকি। অপেক্ষায় ছিলাম কখন মেট্রো চালু হবে।

গতকাল শনিবার (০৪ নভেম্বর) দুপুর আড়াইটার দিকে মেট্রোরেলের এমআরটি লাইন-৬ এর আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন করেন সরকারপ্রধান।গত বছরের ২৮ ডিসেম্বর উত্তরা উত্তর স্টেশন থেকে আগারগাঁও স্টেশন পর্যন্ত অংশে মেট্রোরেল চলাচলের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। পরদিন থেকেই সাধারণ যাত্রীদের চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হয় দেশের প্রথম বিদ্যুৎচালিত আধুনিক এই গণপরিবহন।

এই সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি। সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২৪ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।